Wellcome to National Portal

বিদ্যুৎ বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ডিসেম্বর ২০২১

তথ্য প্রযুক্তির ব্যবহার গ্রাহক সেবার মান বৃদ্ধি করবে: মাননীয় প্রতিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2021-12-13

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বলেছেন, তথ্য প্রযুক্তির ব্যবহার গ্রাহক সেবার মান বৃদ্ধি করবে। তথ্য প্রযুক্তি মধ্য স্বত্বভোগীদের দৌরাত্ব লাঘব করে দূর্নীতি বিহীন সেবা ব্যবস্থা তৈরি করবে।  প্রতিমন্ত্রী বিদ্যুৎ ভবনে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড  (ডিপিডিসি)-এর উদ্যোগে ‘ডিজিটাল  বাংলাদেশ দিবস-২০২১’ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ মানে ক্ষুধা-দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ-বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। আত্মনির্ভরশীল আধুনিক প্রতিষ্ঠান গড়তে অবশ্যই প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। সেবার মান বাড়াতে অন্যান্য বিতরণ কোম্পানিগুলোকেও দ্রুত ডিজিটালাইজড করা হচ্ছে। ইন্টার কানেক্টিভ ওয়েব সাইট এখন সময়ের দাবী। ডিপিডিসি’র আন্ডার গ্রাউন্ড প্রকল্পের মধ্যে আরো গ্রাহকবান্ধব প্রকল্প নিতে হবে।
উল্লেখ্য যে, ডিজিডিসি’র গ্রাহক সংখ্যা ১৫,২৩,৮৪৭ জন (৩১ অক্টোবর ২০২১ পর্যন্ত)। কল সেন্টার, KIOSK বেজড ওয়ানস্টপ কাষ্টমার সার্ভিস, মোবাইল অ্যাপস এর মাধ্যমে গ্রাহকের অভিযোগ গ্রহণ ও সমাধান, ইন্টারেকটিভ ওয়েবসাইট প্রভৃতির মাধ্যমে ডিপিডিসি গ্রাহক সেবা দিয়ে আসছে।  ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান বক্তব্য রাখেন।