বিদ্যুৎ বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ অক্টোবর ২০১৭

বিদ্যুৎ বিভাগের সচিবের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন


প্রকাশন তারিখ : 2017-10-08


চিত্রঃ সচিব, বিদ্যুৎ বিভাগ এর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

 

বিদ্যুৎ বিভাগের সচিব ডঃ আহমদ কায়কাউস গত ০৭ অক্টোবর ২০১৭ তারিখে কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে তাঁর সঙ্গে চেয়ারম্যান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জনাব খালেদ মাহমুদ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মইন উদ্দিন, স্রেডা-র চেয়ারম্যান জনাব হেলাল উদ্দিন, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব শাহাবুদ্দিন আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোঃ মাহবুব-উল-আলম এবং বিদ্যুৎ বিভাগের আওতাধীন সংস্থাসমূহের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সচিব মহোদয় কুতুপালং সহ সকল রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে স্ট্রিট লাইট সহ ক্যাম্প অফিসসমূহে দ্রুত বিদ্যুতায়নের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে নির্দেশ প্রদান করেন। তিনি বিদ্যুৎ লাইন নির্মাণ কাজ পরিদর্শন করেন। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক স্থাপিত চলমান মোবাইল চার্জিং স্টেশন পরিদর্শনকালে তাঁকে জানানো হয় যে, এ সব কেন্দ্রে বিনামূল্যে মোবাইল ফোনে চার্জ সেবা প্রদান করা হয়।

 


চিত্রঃ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক স্থাপিত মোবাইল চার্জিং স্টেশন

 


চিত্রঃ রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে স্ট্রিট লাইটিং

 

পরিদর্শনকালে সচিব মহোদয় কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের কর্তব্যরত কর্মকর্তা এবং বিশ্ব খাদ্য সংস্থার প্রতিনিধিদের সাথে আলোচনা করেন। তিনি ক্যাম্প কর্মকর্তার নিকট শরণার্থীদের জন্য কিছু পোষাক হস্তান্তর করেন। রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের কর্তব্যরত কর্মকর্তা জানান, রাত্রিকালে নিরাপত্তা নিশ্চিত করা এবং চলাচলের সুবিধার জন্য স্ট্রিট লাইট খুবই জরুরী।

 

এর আগের দিন জেলা প্রশাসক, কক্সবাজার-এর সাথে আলোচনাকালে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বিদ্যুৎ সেবা প্রদান সম্পর্কে আলোচনা হয়। সচিব মহোদয় সকল ক্যাম্পে বিদ্যুৎ সেবা প্রদানের ক্ষেত্রে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

 


Share with :
Facebook Facebook